ফেসবুকিয় বিরহ ও সমাধান
- দন্তস্য সিফাত ২৮-০৪-২০২৪

ফেসবুকের ছোট্ট দ্বিপে তোর লাল খুদে বার্তা আসতে আসতে দেখি অনেকটা সময় চলে গেছে, ওয়াল থেকে টাইমলাইন হয়ে গেলেও তোর কোন লাইন নাই, এর মধ্যে ইংরেজি থেকে নাম বাংলা করে ফেলেছি কিন্ত তোর কোন নাম গন্ধ নাই।

মনে আছে সেই পহেলা বৈশাখে আমরা অনেক পিক তুলেছিলাম প্রোফাইল এ দিবো বলে? তোর আইডি ডিএক্টিভ তাই আমিও আর ওগুলো আপলোড দিই নাই।
শুনলাম তোর নাকি নতুন বি এফ জুটেছে, তোর নতুন আইডি তে তোদের রোম্যান্টিক কভার পিক দেখে রাগে ক্ষোভে আমার 'নট নাও' করা ৭৬ টা মেয়ের রিকুয়েস্ট একসেপ্ট করে ফেললাম এক ঝটকায় !
তারপর ও তোর পিক আমারে দিন রাত বুকের বা পাশে পোক মারে। প্রতিদিন ই আমি তোর নতুন আইডি তে ঢুকে দেখি তোর সুখের ফেসবুক এক্টিভিটি ! একদিন দেখলাম তুই এঙ্গেজড ! সাহস করে আমি মেসেজ করতেই তুই ব্লক দিলি !! আরে গাধী, এখানে তো ব্লক দিলি তোর মাইন্ড থেকে পারবি দিতে ?
সেদিন আমি সারারাত ফেসবুকে অনলাইন ছিলাম, নতুন নতুন অনেকের সাথে চ্যাট করেছি। ঘুম না হওয়া নরমাল ছিল। জেগে জেগে তোর কথা মনে করে পেইন না নিয়ে টাইম আর এম বি গুলো অন্য মেয়েদের পেছনে লাগালাম।
নতুন ল্যাপটপ এ এখন এক সাথে অনেক অনেক ফ্রেন্ডের সাথে কথার খই ফুটতে লাগলো। পিকাসা তে এডিট করা আমার পিক এ মেয়েদের ভালই কমেন্ট লাইক পড়তে লাগলো।
ভালই কাটছিল সময়, কিন্ত লগ আউট দেয়ার পর ই তোর কথা মনে পড়ে।
একদিন এক মাইয়া ফ্রেন্ড নক করলো রাত ৩ টায়, আমি তখন তোর পিক দেইখা পেইন খাইয়া এংরী বার্ড খেলতাসি। আমারে কয়,'' হ্যালো ফ্রেন্ড কিসুতেই ঘুম পাচ্ছে না, কি যে করি?'' আমি কইলাম 'ডি জি এম !' খেলার মধ্যে ডিস্তাপ, সহ্য হয় না।
মাইয়া কয়, '' ও এম জি, হাউ রুড ইউ আর? এভাবে কথা বলে কেউ?'
আমি কইলাম, '' তাইলে চুমা দিমু তোমারে?''
সে হাসির ইমো দিলো ফাপর মাইরা আমার ও মন ভাল হইয়া গেলো, মনে পড়ে এমনে তোরে ধমক দিলে তুই ও দাত বাইর করা ইমো দিতি ?
সে রাত আমরা সকাল পর্যন্ত চ্যাট করলাম আর দুই দিন পরেই ফোনে কথা আর মেসেজিং শুরু হইল। দেখতে দেখতে দুই চাইর মাস গেলো আর আমাদের কফি খাওয়া রেগুলার হয়ে গেলো। তোর পেইন গুলা এখন আর রাস্তা পায় না।

একদিন আমিও তোর চেয়ে সুন্দর কইরা একটা কভার পিক দিলাম ! এর মধ্যে দুই তিনটা মাইয়ার ইন্ডাইরেক্ট প্রপোজাল ও পাইসি ! সব কিছু হইসে তোর সেই ব্লক মারার জন্যে, ব্লক খাইয়া আই রক !
খবর পাইলাম, তোর বি এফ নাকি ইয়াবা খায়? ভালই হইসে, থাক তুই ইয়াবা লইয়া আর আমি বিভিন্ন মাইয়া লইয়া মজা করি।
ফেসবুক এ কত কি দেখার আছে !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০১-২০১৫ ১৮:৫২ মিঃ

goddo lekha naki @@@@